সেন্টমার্টিনে গাঁজা ও ইয়াবার চালান উদ্ধার: পালালো মাদক কারবারি দল!

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ

টেকনাফের সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ১২ কেজি গাঁজা, ৩৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা।
তবে জব্দকৃত মাদকের চালানটির সাথে জড়িত কোন মাদক ব্যবসায়ীকে আটক করতে পারেনি তারা।

২০ নভেম্বর (শনিবার) অভিযানের সত্যতা নিশ্চিত করার জন্য বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের (মিডিয়া) কর্মকর্তা লে: খন্দকার মুনিফ তকি প্রেস বার্তার মাধ্যমে জানান, কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের একটি চালান সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগর উপকুল দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী, টেকনাফে দায়িত্বরত স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে কোস্টগার্ড’র একটি দল ভোর রাত ২টা ৪০ মিনিটের সময় উক্ত এলাকায় অবস্থান নিয়ে অভিযান পরিচালনা করার সময় মিয়ানমার জলসীমা অতিক্রম করে আসা একটি ফিশিং ট্রলারকে সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ ট্রলারটি থামার জন্য সংকেত দিলে পাচারকারী দলের সদস্যরা কোস্টগার্ড এর উপস্থিতি টের পেয়ে দ্রুত দিক পরিবর্তন করে পালিয়ে যেতে শুরু করলে কোস্টগার্ড সদস্যগণ ট্রলারটিকে ধাওয়া করে।

পাচারকারীদল সাদা রংয়ের ২টি প্লাস্টিকের বস্তা সাগরে ফেলে দিয়ে কৌশলে মায়ানমার সিমান্তের দিকে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ ২টি বস্তা থেকে ১২ কেজি গাঁজা ও ৩৫ হাজার ইয়াবা জব্দ করে। জব্দকৃত গাঁজা ও ইয়াবা পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।